শ্রীলঙ্কান ক্রিকেট দলে বিরুদ্ধে তিন সদস্যের তদন্ত কমিটি

প্রথম প্রকাশঃ নভেম্বর ১০, ২০২২ সময়ঃ ২:০৫ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ২:০৫ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার ক্রিকেটারদের আচরণ নিয়ে আবার প্রশ্ন উঠছে আগেই, কিন্তু আসর চলাকালে এ সব সামনে আনেনি আইসিসি। দানুষ্কা গুণতিলাকা ধর্ষণে অভিযুক্ত হওয়ার পর আর এক ক্রিকেটারের বিরুদ্ধে ক্যাসিনোয় গিয়ে মারামারি করার অভিযোগ উঠেছে। অভিযুক্ত ক্রিকেটারের নাম অবশ্য প্রকাশ করেনি শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের সময় একাধিক অভিযোগ উঠেছে দাসুন শনাকার দলের বিরুদ্ধে। দল দেশে ফেরার পর সেই সব অভিযোগের তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। সেই তদন্তেই উঠে এসেছে এই নতুন তথ্য। শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা সব অভিযোগের তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করেছে। শ্রীলঙ্কার সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, গত ১ নভেম্বর আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর এক ক্রিকেটার ব্রিসবেনের একটি ক্যাসিনোয় যান। সেখানে কয়েক জন যুবকের সঙ্গে প্রথমে বচসা এবং পরে মারামারিতে জড়িয়ে পড়েন। অভিযুক্ত ক্রিকেটারের নাম অবশ্য প্রকাশ করেননি শ্রীলঙ্কার ক্রিকেট কর্তারা। দলের একাধিক ক্রিকেটারের বিরুদ্ধে অস্ট্রেলিয়া সফরে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ রয়েছে।

দ্বিতীয় ঘটনাটি জানাজানি হওয়ার পর প্রশ্ন উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়া শ্রীলঙ্কার ক্রিকেটারদের মন কি আদৌ ক্রিকেটে ছিল? কেন তাঁরা বিভিন্ন অপ্রত্যাশিত ঘটনার সঙ্গে জড়িয়ে পড়লেন? ক্রিকেটারদের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগ নিয়ে বিশ্বকাপ দলের ম্যানেজারের কাছে অবিলম্বে বিস্তারিত রিপোর্ট তলব করেছে তিন সদস্যের তদন্ত কমিটি। কমিটির সদস্যরা হলেন হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি সিসিরা রত্নায়েকে, অ্যাটর্নি অব ল নিরোশানা পেরেরা এবং অ্যাটর্নি অব ল আসেলা রেকায়া। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, শৃঙ্খলাভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত ক্রিকেটার বা কর্তা যেই হোন, অভিযোগ প্রমাণ হলে কেউ রেহাই পাবেন না।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G